চুয়াডাঙ্গায় পাট চাষী সমাবেশ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় পাট চাষী সমাবেশ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় প্রান্তিক চাষীদের অংশগ্রহণে পাট চাষী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ প্রতিপাদ্যে জেলা প্রশাসন চুয়াডাঙ্গা ও পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে ডিসি সাহিত্য মঞ্চে আজ বৃহস্পতিবার সকাল দশ-টা সময় উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় প্রান্তিক চাষীদের অংশগ্রহণে পাট চাষী সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত আয়োজনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট অধিদপ্তর উপ- পরিচালক( পরীক্ষণ) সৈয়দ ফারুক আহম্মদ।

আলোচনা অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিলুপ্তি প্রায় পাট ও পাটজাত দ্রব্য পুনরুদ্ধার, যুগের চাহিদার সাথে পাটজাত দ্রব্যের ব্যবহার এবং উৎপাদন বৃদ্ধির আলোকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের কথা তুলে ধরেন। পাট চাষীদের পাট চাষে উদ্বুদ্ধ করতে জেলার শ্রেষ্ঠ পাট চাষীদের ক্রেস্ট, কৃষি উপকরণ দিয়ে সম্মাননা জানানো হয়।

উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান পিপিএম সেবা, চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ- পরিচালক বিভাস চন্দ্র সাহা,জেলা পাট উন্নয়ন কর্মকর্তা উজল কান্তি সহ জেলা প্রশাসন ও জেলা পাট উন্নয়ন কর্মকর্তাবৃন্দ সহ প্রান্তিক পর্যায়ের পাট চাষীবৃন্দ উপস্থিত ছিলেন।