জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার অভিযোগ

জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার অভিযোগ

জীবননগরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফের গুলিতে মিজানুর রহমান (৫০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে বলে নিহতের পরিবার অভিযোগ করেছে।

নিহতের পরিবার সুত্রে যানা যায়, নিহত মিজানুর রহমান ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের নবী ছদ্দিনের ছেলে তিনি জীবননগরের সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের আয়ুব আলীর জামাতা। বিয়ের পর তিনি শ্বশুর বাড়িতে ঘরজামাই হিসেবে থাকতেন।

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, মিজানুর রহমান কিছুদিন ধরে ভারতীয় গরুর ব্যবসা করত। সাম্প্রতিক সময়ে সে অবৈধভাবে মানুষ পারাপারের কাজ করে আসছিল। পরিবার সূত্রে আরও যানা যায়, গত বৃহস্পতিবার মিজানুর ও তার সহযোগীরা কয়েকজন মানুষ নিয়ে অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম. জাবীদ হাসান জানান, মিজানুর রহমানের স্ত্রী ইসনাহার থানায় এসে মৌখিকভাবে জানিয়েছেন তার স্বামীকে পাওয়া যাচ্ছে না। তিনি ৩ দিন ধরে নিখোঁজ রয়েছেন। গতকাল শনিবার দুপুরে মরদেহের একটি ছবি দেখে নিহত মিজানুরের স্ত্রী সনাক্ত করে এটা তার স্বামীর মৃত দেহ।

এ ঘটনার বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, গতকাল শনিবার বেলা ১১ টার সময় এক মহিলা মৌখিকভাবে তার স্বামী মিজানুর তিনদিন ধরে নিখোঁজের বিষয়টি আমাদের কাছে জানিয়েছেন। আমরা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কাছে গতকাল শনিবার বিকালে পতাকা বৈঠকের চিঠি দিয়েছি পতাকা বৈঠকে জানতে পারবো মিজানুর নামে তারা কোনো বাংলাদেশীকে হত্যা করেছে কি না? বিষয়টির সত্যতা বিএসএফ নিশ্চিত করলে আপনাদের জানানো হবে।