টি-টোয়েন্টিতে তিন নতুন, ফিরলেন রনি-শামীম

টি-টোয়েন্টিতে তিন নতুন, ফিরলেন রনি-শামীম

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে চমক রয়েছে বেশ কিছু। তিন নতুন মুখের সঙ্গে দলে প্রত্যাবর্তন হয়েছে দুইজনের।

বুধবার (১ মার্চ) রাতে বাংলাদেশ ও ইংল্যান্ডের প্রথম ওয়ানডে শেষ হওয়ারপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ২ ম্যাচের জন্য দল ঘোষণা করে বিসিবি। ১৫ সদস্যের দলে নতুন মুখ হিসেবে ডাকা পেয়েছেন সদ্য সমাপ্ত বিপিএলে দুর্দনাত পারফর্ম করা তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম। দলে ফিরেছেন শামীম হোসেন। এছাড়া প্রায় ৮ বছর পর আবারও জাতীয় দলে ডাক পেয়েছেন রনি তালুকদার।

সদ্য সমাপ্ত বিপিএলের দুর্দান্ত পারফরম্যান্সই এইসব ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খুলে দিয়েছে। বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে রানের ফোয়ারা ছুটিয়েছেন তৌহিদ হৃদয়, তারপরেই ডাক পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে, এবার পেলেন টি-টোয়েন্টি দলেও।

সিলেটে হৃদয়ের সতীর্থ রাজা যখনই সুযোগ পেয়েছেন তখনই দুর্দান্ত বোলিং করেছেন, আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন তানভীর।

এদিকে, বিপিএল ব্যাট হাতে রানের ফুলঝুরি ছুটিয়েছেন রনি তালুকদার। রংপুর রাইডার্সের হয়ে ৪২৫ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এমন পারফরম্যান্সেই অনেকদিন পর জাতীয় দলের দরজা খুলল তার। রনির সতীর্থ শামীমও এবার দুর্দান্ত ব্যাটিং করেছেন বিপিএলজুড়ে, সেই পারফরম্যান্সের পুরষ্কারও পেয়েছেন েই ব্যাটার।

অন্যদিকে, টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত এই দলে বাদ পড়েছেন সৌম্য সরকার, ইয়াসির রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, শরীফুল ইসলাম ও এবাদত হোসেন চৌধুরী।

আগামী ৯ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। পরের দুই ম্যাচ হবে ১২ ও ১৪ মার্চ ঢাকায়।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, তানভীর ইসলাম, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, রেজাউর রহমান রাজা।

সূত্র:  ইত্তেফাক