নৌকার সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ৪ নেতা-কর্মী আহত

নৌকার সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ৪ নেতা-কর্মী আহত

মেহেরপুর-১ সংসদীয় আসনে মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে নৌকার প্রার্থীর সমর্থকদের হামলায় স্বতন্ত্র (ট্রাক) প্রার্থীর এক নারী কর্মী সহ ৪ জন আহত হয়েছেন। আহতরা হলেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান (৪৩), সাবেক ছাত্রলীগ নেতা খালিদুজ্জামান খান ডালিম (৪৬), যুবলীগ কর্মী তেলা শেখ (৩২) ও সাবেক নারী ইউপি মেম্বর মুক্তা খাতুন (৩৭)। পরবর্তীতে উভয় পক্ষ থেকে মুজিবনগর থানায় পাল্টাপাল্টির মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাগোয়ান গ্রামের পাঠানপাড়ায় নৌকার প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের একটি নির্বাচনী অফিস রয়েছে। তার দক্ষিণ পাশে মসজিদের কাছে স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের (ট্রাক) পথসভা চলছিলো। প্রফেসর আব্দুল মান্নানের বক্তব্যের সময় জোরে মাইক বাজাতে শুরু করে নৌকার সমর্থকরা।

শহিদুল ইসলাম পেরেশান, খালিদুজ্জামান সহ বেশ কয়েক কর্মী তাদের মাইকের শব্দ কমাতে বলে। এ সময় তাদের উপর হামলা চালায় নৌকার সমর্থকরা। এতে আহত হয় ডালিম, তেলা শেখ, শহিদুল ইসলাম পেরেশান ও মুক্তা খাতুন নামের এক নারী। তাদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা বলেন, নৌকার অফিসে প্রথমে হামলা করা হয়েছে। আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। আমরা মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করেছি।

জানা গেছে, নৌকা প্রতীকের সমর্থকদের পক্ষ থেকে, খায়রুজ্জামান লাভলু (৪০), বাদী হয়ে মামলা করেছেন শহিদুল ইসলাম পেরেশান(৪৩), খালেদুজ্জামান খাঁন ডালিম (৪৭), জুয়েল রানা (৩২) সাজেদুর রহমান সাজু (৩৮), ভোমন্ড আলী(৫০), কোমর উদ্দিন সেলিম (৫০), মোঃ আশিক (৩৫), মমিনুল ইসলাম(৪৫), শিহাব খাঁ (৩০), তেলা (৪০), জমিরুল ইসলাম হিরা (৫০), সাদেক খান (৫০) সহ অজ্ঞাতনামা আরও ৮/১০ জনের বিরুদ্ধে নৌকার অফিস ভাঙচুরসহ তাকে হত্যা চেষ্টার অভিযোগ এ মামলা করেছে।

স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। পথসভায় এমন হামলা মেনে নেয়া যায় না। আমাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছে। মুজিবনগর থানায় ঘটনাটির জন্য একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা বিষয়টি নির্বাচন কমিশনে জানাবো।

ট্রাক প্রতীকের সমর্থকদের পক্ষে খালেদুজ্জামান খাঁন ডালিম বাদী হয়ে মুজিবনগর থানায় রকিব (৪৫), মোঃ রাশি (২৮), মোঃ লাবলু (৩৫), পিতা-রুহুল আমিন মোল্লা, ডাবলু মোল্লা (৪২), খাদেম মোল্লা (৩৮), ডাবলু শেখ (৪১), জহর উদ্দিন (নাডু),মশরেক মোল্লা (৩৮), তাহাজুল ইসলাম মধু (৩৬), মোছাঃ তকলিমা খাতুন (৩৭) সহ অজ্ঞাতনামা ১০/১২ জনের বিরুদ্ধে পূর্বপরিকল্পিতভাবে হামলার অভিযোগে মামলা করেছেন।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কুমার দত্ত বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যায়। বর্তমানে এলাকার অবস্থা স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ট্রাক প্রতীকের প্রার্থীর সমর্থক ডালিম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখসহ আরও ১২ জন অজ্ঞাত আসামীর বিরুদ্ধে এবং নৌকা প্রতীকের প্রার্থী ফরহাদ হোসেনের সমর্থক ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করে মুজিবনগর থানায় দুইটি মামলা দায়ের করেছেন। তদন্ত প্রক্রিয়া চলমান আছে।