মুজিবনগরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন

মুজিবনগরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন

“সম্মিলিত কর্মের শক্তি: যদি সবাই করত”বিশ্বের জন্য ভাল পরিবর্তন এই প্রতিপাদ্যে মুজিবনগরে গুডনেইবারর্স বাংলাদেশ মেহেরপুর সিডিপি এর আয়োজনে র‍্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকেলে গুডনেইবারর্স বাংলাদেশ মেহেরপুর সিডিপির বল্লভপুর প্রজেক্ট অফিস চত্তর থেকে একটি র‍্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই জায়গায় শেষ হয়ে গুডনেইবারর্স এর সেমিনার কক্ষে আলোচনা সভা অনু্ষ্ঠিত হয়।

সিডিপি ম্যানেজার বিভব দেওয়ান এর সভাপতিত্বে ইয়ুথ লীডার ও প্রতিবেশী যুব সংঘের সাধারণ সম্পাদক শামীম খান এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন,মুজিবনগর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ রকিবউদ্দিন।

বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, গুডনেইবারর্স এর সিনিয়র অফিসার (প্রোগ্রাম) রিফাত আল মাহমুদ,সিডিপি মেডিকেল অফিসার ডা:শুভ কুমার মজুমদার, প্রতিবেশী যুব সংঘের সভাপতি ইস্তিয়াক হোসেন, এস, এস সাপোর্টার ও প্রতিবেশী যুব সংঘের সহ-সভাপতি, সজীব হোসেন।

আলোচনা সভায় সিডিপি ম্যানেজার বিভব দেওয়ানের শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে দিবস উদযাপনের উদ্দেশ্য ও দিবসের তাৎপর্য শিশু অধিকার নিশ্চিতে যুবদের ভূমিকা (শিশুশ্রম প্রতিরোধ, বাল্যবিবাহ প্রতিরোধ, শিশু নির্যাতন প্রতিরোধ)।স্বেচ্ছাসেবক এবং স্বেচ্ছাসেবকতা কি,দিবসের প্রতিপাদ্য নিয়ে শেয়ারিং বক্তব্য রাখেন অতিথি বৃন্দ।

আলোচনা সভা শেষে সেচ্ছাসেবকদের মধ্য উন্মুক্ত আলোচনা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এ সময় গুডনেইবারর্স মেহেরপুর সিডিপি এর সেচ্ছাসেবকবৃন্দ উপস্হিত ছিলেন।