মুজিবনগরে ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন

“ম্মার্ট ভূমিসেবা স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্যে সরকারের ভূমি মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাধারণ নাগরিকের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মুজিবনগরে ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ভূমি সেবা সপ্তাহ ৮ জুন শনিবার থেকে চলবে ১৪ জুন পর্যন্ত।

সেবা সপ্তাহ চলাকালে সেবাগ্রহীতারা হয়রানি, ভোগান্তিহীনভাবে ভূমি সংক্রান্ত যেকোনো সেবা গ্রহণ করতে পারবেন। ল্যান্ড সার্ভিস গেটওয়ের (এলএসজি) মাধ্যমে ২য় প্রজন্মের মিউটেশন, খতিয়ান ও এলডি ট্যাক্সের আন্তঃসংযোগ স্থাপন, শতভাগ হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করা হবে। দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন ও সম্পূর্ণ ক্যাশলেস ভূমি অফিসসহ সর্বোচ্চ রাজস্ব বৃদ্ধি নিশ্চিত করা, হয়রানিমুক্ত ও নাগরিকবান্ধব প্রত্যাশিত ভূমিসেবা নিশ্চিত করা হবে।

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে দশটায় মুজিবনগর উপজেলা প্রশাসন ভূমি অফিসের আয়োজনে, ভুমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

মুজিবনগর উপজেলার চেয়ারম্যান আমাম হোসেন মিলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন। পরে সেখানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার খায়রুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার ভূমি নাজমুস সাদাত রত্ন এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমাম হোসেন মিলু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) উজ্জ্বল কুমার দত্ত, মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ করার প্রত্যয়ে স্মার্ট ভূমি সেবা চালু করেছে স্মার্ট ভূমি সেবা নিয়ে স্মার্ট নাগরিক তৈরি হবে। সেই উদ্দেশ্যে সরকার ভূমি সংক্রান্ত বিষয়ের উপর অধিক গুরুত্ব দিয়ে ভূমি মালিকদের কে দ্রুত সেবা দিতে স্মার্ট ভূমি সেবা চালু করেছে। ই-নামজারি থেকে শুরু করে সকল সেবা এখন অনলাইনেই সেবা পাওয়া যায়।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, স্মার্ট ভূমি সেবায় স্মার্ট নাগরিকগন স্মার্ট ভূমি উন্নয়ন কর, স্মার্ট নামজারি, স্মার্ট খতিয়ান (পর্চা), স্মার্ট জমির ম্যাপসহ ভূমি বিষয়ক পরামর্শ এবং পেতে ভূমিসেবা পেতে টোল ফ্রী হট লাইন ১৬১২২ নম্বরে কল ভূমি সংক্রান্ত যেকোন সেবা এবং ভূমি সংক্রান্ত অভিযোগ জানাতে পরবেন