মেহেরপুরে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

মেহেরপুরে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদান সহজীকরণের লক্ষে মেহেরপুরে জেলা প্রশাসক কার্যালয়ের জেলা ই সেবা কেন্দ্রে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১ টার সময় মেহেরপুর জেলা প্রশাসক মো: শামীম হাসান এই রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করেন।

বাংলাদেশের সকল শ্রেণীর জনসাধারণকে পেনশন সুবিধার আওতায় আনার জন্য বর্তমান সরকার সর্বজনীন পেনশন স্কিম চালু করে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। এই স্কিম চালু করতে গিয়ে সাধারণ মানুষ যাতে কোন সমস্যায় না পড়ে। সহজে ও দ্রুত যাতে স্কিম চালু করতে পারেন, সে লক্ষ্য এ বুধ স্থাপন করা হলো। বুথের মাধ্যমে জনগণকে স্কিম চালুর জন্য বিভিন্ন সুযোগ সুবিধা সরাসরি প্রদান করবে মেহেরপুর জেলা প্রশাসন।

উদ্বোধনী অনুষ্টানে অতিরিক্ত পুলিশ সুপার কামরুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও সহকারী কমিশনারগণ এবং কালেক্টরেটের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বুথ উদ্বোধনকালে জেলা প্রশাসক শামীম হাসান বলেন, ‘সার্বজনীন পেনশন স্কিম চালু সরকারের এক অনন্য ও জনকল্যাণমুখী উদ্যোগ। সরকারের এই মহতী উদ্যোগ বাস্তবায়নের জন্য এবং মেহেরপুর জেলার সকল জনসাধারণকে সহজে স্কিম চালু করার প্রয়োজনীয় সেবা প্রদানের জন্য এই বুথ চালু করা হলো। এই সেবার মাধ্যমে এখন দেশের সর্বস্তরের জনগণ পরনির্ভরশীলতা থেকে বের হয়ে আসতে পারবে।’

এসময় তিনি সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের তাদের পরিবারকে এই সেবার আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন।

রেজিস্ট্রেশন বুথ উদ্বোধনের পর জেলা প্রশাসক মোঃ শামীম হাসান মেহেরপুর প্রতিদিনকে বলেন,’ সর্বজনীন পেনশন স্কিমে দেশের অন্যান্য জেলার তুলনায় মেহেরপুরে জনগনের মধ্যে তুলনামূলক ভাবে কিছুটা কম সাড়া পাওয়া গেছে। এজন্য জেলার আপামর জনগনকে উদ্বুদ্ধ করতে এবং সার্বজনীন পেনশন স্কিমের আওতায় আনতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামূলক নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ এই রেজিস্ট্রেশন বুথের উদ্বোধন করা হলো।’