দামুড়হুদায় জনসচেতনতা মূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ তথ্য দিন, সেবা নিন স্লোগানকে সামনে রেখে সাইবার বুলিং, কিশোর গ্যাং, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষ্যে  দামুড়হুদা মডেল থানার আয়োজনে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকাল ৫টার সময় উপজেলার চিৎলা মোড়ে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ওসি আলমগীর কবির এর সভাপতিত্বে এবং এস আই রিয়াজুল ইসলামের সঞ্চলায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এস আই আসাদুজ্জামান আসাদ, ওসি অপারেশন হিমেল, এএস আই আলমগীর হোসেন, এআসআই ওহিদুল, সদর ইউপি’র ৫ নং ওয়ার্ড সদস্য মতিয়ার রহমান, ৮নং ওয়ার্ড সদস্য হাসান আলী, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান টোকন, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক রকিবুল ইসলাম, উপজেলা যুবলীগ নেতা ইকরামুল হক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজু আহমেদ রিংকু। এছাড়াও উপস্থিত ছিলেন আগত আমন্ত্রীত অতিথি বৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গ্রাম পুলিশ ও স্থানীয় সর্বস্তরের জনগণ।

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবির সর্বসাধারণের উদ্দেশ্যে বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দামুড়হুদা মডেল থানা বদ্ধপরিকর।

দামুড়হুদা উপজেলা সীমান্তবর্তী হওয়ায় এটি একটি স্পর্শকাতর থানা। আমরা সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে। পুলিশ সারাদেশে বিট পুলিশিং সেবা চালু করেছে। দামুড়হুদা যেমন একটি মডেল থানা, তেমনি এই দামুড়হুদা ইউনিয়ন বিট পুলিশও আপনাদের সবার জন্য একটি থানা মনে করবেন।

আর এই বিটে এসআই রিয়াজুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। যাতে করে জনগণ আরো দ্রুত সময়ে যেকোন ধরনের নাগরিক সেবা পেতে সক্ষম হয়। বিট পুলিশিং হলো অনলাইন কেনাকাটার মত। আপনি ঘরে বসেই বিট পুলিশিং এর মাধ্যমে যেকোন পুলিশিং সেবা গ্রহণ করতে পারবেন। দামুড়হুদা থানা এলাকায় আপনাদের যেকোন সমস্যায় দামুড়হুদা মডেল থানার দরজা আপনাদের জন্য সব সময় উন্মুক্ত থাকে। কোন দালাল ধরার দরকার নেই সরাসরি আপনারা আমার কাছে চলে আসবেন, আমার ফোন নাম্বার রাখেন যে কোন বিষয়ে আমাকে ফোন দেবেন আমি সর্ব্বোচ চেষ্টা করব।

এখন শুধু প্রয়োজন আপনাদের সচেতনতা এবং স্বতফূর্ত অংশগ্রহণ। পুলিশ এবং আপনারা হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে একটি স্মার্ট দামুড়হুদা গড়ে তোলা সম্ভব।

তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে আরো বলেন, মাদক ব্যবসায়ী সহ সকল অপকর্মের হোতাদের তথ্য দিয়ে সহযোগিতা করুন। তথ্যদাতাদের নাম গোপন রেখে অন্যায়কারীদের আইনের আওতায় আনা হবে। এছাড়া আইন শৃংখলা নিয়ন্ত্রণে দামুড়হুদা মডেল থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দামুড়হুদা মডেল মসজিদের পেশ ঈমান হাফেজ মুফতী মাঃ মোঃ মামুনুর রশীদ।