ফাইনালের বিতর্কিত ক্যাচ নিয়ে মুখ খুললেন সূর্যকুমার যাদব

ফাইনালের বিতর্কিত ক্যাচ নিয়ে মুখ খুললেন সূর্যকুমার যাদব

এক ক্যাচেই বিশ্বকাপ নিজেদের করে নিয়েছে ভারত। তবে সেই ক্যাচ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা দেয় বিতর্ক। অনেকের মতে ক্যাচ নেওয়ার সময় বাউন্ডারি লাইন স্পর্শ করেছে সূর্যের পা। তবে বাউন্ডারি লাইনে পা লাগেনি বলে জানিয়েছেন সূর্যকুমার যাদব।

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি ফাইনালে শেষ ওভারে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ৬ বলে ১৬ রান। স্ট্রাইকে মারকুটে ডেভিড মিলার। তিনি পান্ডিয়ার করা প্রথম ওয়াইড ফুলটস বলেকে লং অফে উড়িয়ে মারে ছয়ের লক্ষ্যে। তবে বাউন্ডারি লাইনে অবিশ্বাস্য এক ক্যাচ ধরেন সূর্যকুমার যাদব। আউট হন মিলার। এতেই চ্যাম্পিয়ন হয় ভারত।

ফাইনালের সেই ক্যাচ প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে সূর্য বলেন, ‘রোহিত ভাই সাধারণত লং-অনে ফিল্ডিং করেন না। কিন্তু সেই সময় তিনি সেখানে ছিলেন। তাই বলটি যখন আসছিল আমি এক সেকেন্ডের জন্য তার দিকে তাকাই, তিনিও আমার দিকে তাকিয়েছিলেন। আমি দৌড়াতে শুরু করি, লক্ষ্য ছিল ক্যাচটি নেওয়া। তিনি (রোহিত) কাছে থাকলে, বল তার দিকে ছুড়ে দিতাম। কিন্তু তিনি কাছাকাছি ছিলেন না। এরপর ৪ বা ৫ সেকেন্ডে যা ঘটেছে, আমি সেটা ব্যাখ্যা করতে পারব না।’

ক্যাচ ঠিকঠাক নিয়েছিলেন কিনা এমন প্রশ্নে সূর্য আরও বলেন, ‘বলটা যখন আমি ওপরের দিকে ঠেলে দিই আর ক্যাচটা নিই, আমি জানতাম দড়িতে আমার পা লাগেনি। আমি সেই সময় কেবল ওটা নিয়েই ভাবছিলাম। আমি জানতাম, এটা পরিষ্কার একটা ক্যাচ।

সূত্র: ইত্তেফাক