মেহেরপুরের কুতুবপুর ইউপিতে উদ্বুদ্ধকরন সভা ও রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন

মেহেরপুরের কুতুবপুর ইউপিতে উদ্বুদ্ধকরন সভা ও রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন

মেহেরপুরের কুতুবপুর ইউনিয়ন পরিষদে সার্বজনীন পেনশন স্কীম মাঠ পর্যায়ে সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে উদ্বুদ্ধ করন সভা ও রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করেন।

আজ বৃহস্পতিবার বেলা ১২ টার সময় কুতুবপুর ইউনিয়ন পরিষদের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজা সভাপতিত্বে   উপস্থিত ছিলেন  ১ নং ওয়ার্ডের মেম্বর মোঃ আমজাদ হোসেন, ২ নং ওয়ার্ডের মেম্বর মোঃ গোলাম মর্তুজা (মতু), ৩ নং ওয়ার্ডের মেম্বর মোঃ আশরাফুল আলম, ৪ নং ওয়ার্ডের মেম্বর মোঃআফরাজুল হক, ৫নং ওয়ার্ডের মেম্বর মোঃ হেলাল হোসেন, ৬ নং ওয়ার্ডের মেম্বর মোঃ রাজন হোসেন, ৭ নং ওয়ার্ডের মেম্বর মোঃ গোলাম হোসেন, ৮ নং ওয়ার্ডের মেম্বর মোঃ আরিফুল ইসলাম, ৯ নং ওয়ার্ডের মেম্বর মোঃ আবুল কাশেম, ১০ নং ওয়ার্ডের মেম্বর মোছাঃআমেনা খাতুন, ১১ নং ওয়ার্ডের মেম্বর মোছাঃ শাহানাজ খাতুন

এছাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম রেজা জানান, সার্বজনীন পেনশন স্কীম চালু করেছেন এ দেশের সকল শ্রেনী পেশার মানুষের জন্য। আগে আমরা শুনে এসেছি সুধু মাত্র সরকারী চাকরি জীবিরাই পেনশন পাই। কিন্তু এবার এদেশের সকল মানুষ যেন এই পেনশনের আওতায় পড়ে সে জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। সার্বজনীন পেনশন স্কীমে ৫ টি স্কীমে পেনশন প্রদান করা হবে প্রবাসীদের জন্য, সরক্ষা অর্থাৎ স্বকর্মে নিয়োজিত ব্যাক্তি, প্রগতি অর্থাৎ বেসরকারি চাকরিজীবি, সমতা অর্থাৎ অতিদরিদ্র ব্যাক্তি, প্রত্যয় অর্থাৎ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোতে কর্মরত চাকুরী জীবিদের জন্য বিশেষায়িত স্কীম। এই সার্বজনীন স্কীমের আওতায় পেনশন পাবেন ১৫০০ টাকা হতে ৩ লক্ষ টাকা পর্যন্ত। এই পেনশন কর্মসূচি তে যুক্ত হতে পারবেন ১৮ বছর হতে ৫০ বছর বয়সী যে কেউ। এই চাঁদা বন্ধ হবে ৬০ বছর বয়সে।নিয়মিতচাঁদা দিতে হবে ১০ বছর পর্যন্ত। আগে মারা গেলে নমিনী পাবেন এককালীন সুবিধা ও জমা টাকায় মিলবে ৫০% ঋণ।এবং মাসিক পেনশন শুরু হবে ৬০ বছর বয়স পর্যন্ত। তাই আমি আমার ইউনিয়নের সকল শ্রেনী পেশার মানুষ কে এই সুবিধার আওতায় আসুক এই উদার্থ আহব্বান থাকবে। সেই সাথে ধন্যবাদ জানাই বর্তমান সরকারের  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে সেই সাথে কৃতজ্ঞতা সহ ধন্যবাদ জানাই মেহেরপুর জেলার কৃতি সন্তান বর্তমান সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী ফরহাদ হোসেন দোদুল কে এই স্কীম সহ মেহেরপুর এর সকল উন্নয়ন কাজ সফল ভাবে করার জন্য।