মেহেরপুরে ডিবেট ক্লাব গঠন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

মেহেরপুরে ডিবেট ক্লাব গঠন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

মাধ্যমিক শিক্ষার মান উন্নয়ন, মান সম্মত শিক্ষা নিশ্চিত ও ঝরে পড়া রোধ এবং বাল্যবিবাহ প্রতিরোধে মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের সাহেবপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম থেকে ১০ম শ্রেণীর ছাত্রছাত্রীদের নিয়ে ২১ সদস্য ভিত্তিক ডিবেট কমিটি্ ও ক্লাব গঠন করা হয়।

গণসাক্ষরতা অভিযান এর সহযোগিতায় মানব উন্নয়ন কেন্দ্র মউক এ সভার আয়োজন করে । আজ শনিবার সকাল ১০ টার সময় অত্র বিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্র ছাত্রীদের নিয়ে মানব উন্নয়ন কেন্দ্র মউক এর হলরুমে এই সভা অনুষ্ঠিত হয় ।

কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া বুলুর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন মানব উন্নয়ন কেন্দ্র মউকের নির্বাহী প্রধান আসাদুজ্জামান সেলিম।

এসময় বক্তব্য রাখেন ইউপি সদস্য মো: রেজাউল করিম, শিক্ষক মো: মিনারুল ইসলাম এবং ইয়ুথে ফোরামের সভাপতি মো: নাফিউল ইসলাম।
অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন মানব উন্নয়ন কেন্দ্র মউক এর জেলা প্রোগ্রাম ম্যানেজার সাদ আহাম্মদ ।

সভায় ডিবেট ক্লাব কি, এর লক্ষ্য ও উদ্দেশ্য এবং ছাত্রছাত্রীদের দায়- দায়িত্ব ও করণীয়, বাল্যবিবাহ এবং ইভটিজিংপ্রতিরোধে আলোচনা রাখেন প্রোগ্রাম ম্যানেজার কাজল রেখা।এছাড়া ইউপি সদস্য, শিক্ষক ও ইয়ুথ ফোরামের সদস্যবৃন্দ গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানে সঞ্চারনায় ছিলেন মানবাধীকার কর্মী মোছা: কাজল রেখা এবং পরিচালনার সার্বিক দায়িত্বে ছিলেন প্রকল্পের সহকারী প্রোগ্রাম অফিসার মো: আশিক বিল্লাহ।